সকল সময়! একটা ইতস্তত লোভী ডাক মনের গভীরে শোনায় কিছু শব্দ- শেকলের শব্দ, পরাজয়ের শব্দ। তাই আবিকল আসল চোখে চেয়ে আমি রুগ্ন শরীর গুলোর মাংস কেটে নেই। রাত্রির আধারে চাঁদের আলোয় কোন বক্ষা তরূনীর বুকের আচঁল নামিয়ে সুখ নেই- শুষে। জাগ্রত কথায় একশ কি দু’শ বছর গনভবনের আশেপাশে আমি ভালো মানুষ হয়ে থাকি, রেজিস্ট্রি করে নেই সারি সারি কবর পিতা কিংবা স্বামীর নামে যারা দিয়েছিলো পৌরাণিক প্রাণ।
ক্রমিক স্বপ্নে ক্রমে পূর্ণতা হয় কালকে যে স্বপ্ন কিনেছি আকাংক্ষার পাথর জলে, ওটা ডানপাশে থাক। বাকি সব রীতিখোলা জীবন-যাপনে পুড়ে যাক, মরে যাক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন
মাহী ভাই, দিন দিন নিজের লেখায় বিভিন্ন পরীক্ষা করছে...। আর সেটা সবসময়ই চাই। এ কবিতার জন্য সেরাটাই রইলো। শুধু প্রথম লাইনের বিস্ময় বোধটা না দিলেও হয়তো চলতো কারণ সেটা বুঝতে চতুর্থ লাইন পর্যন্ত যাওয়া লাগে। আর দিতে বেশি মন চাইলে সেটা না হয় ৪নম্বর লাইনেই হোক......।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।